শিরোনাম আসসালামু আলাইকুম...!! হ্যাশট্যাগ কেন দেব? কেয়ামতের দিন আল্লাহ জিজ্ঞেস করলে যেন বলতে পারি জীবন দিতে পারি নাই কিন্তু মজলুম ভাইদের পাশে থেকে ইসলামের পক্ষে ছিলাম! #SavePalestine #SaveAqsa #SaveMuslims #bangladeshstandswithpalestine #FreePalestine #AlAqsaMosque #IsraeliAttackonAlAqsa #IsraeliTerrorism #AlAqsaUnderAttack #savepalestine #savethemuslims #StopTerrorismAgainstMuslims #AlAqsa #StopConspiracyAgainstIslam #stopIsraeliTerrorism #PalestinianLivesMatter #PalestineWillBeFree আল্লাহ ফিলিস্তিন কে হেফাজত করুক, আমীন!😔

বাংলাদেশ পুলিশ সুপারের কার্যালয় নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ পুলিশ সুপারের কার্যালয় নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
বাংলাদেশ পুলিশ
পুলিশ সুপারের কার্যালয় ঠাকুরগাঁও

নিয়ােগ বিজ্ঞপ্তি
জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় পুলিশ শাখা-২ এর ০৬/০৯/২০২০ তারিখের ৪৪.০০.০০০০.০৯৫.০২.০১০.২০.৩৩৯ নং স্মারক এবং পুলিশ হেডকোয়ার্টাস ঢাকা এর ১৬/০৯/২০২০ খ্রিঃ তারিখের প্রশাসন/ ১৩-২০১২(অংশ)/ ৪৬৮ (৪), স্মারকের ছাড়পত্রের নির্দেশনা অনুযায়ী পুলিশ সুপারের কার্যালয়, ঠাকুরগাঁও এর নিম্নবর্ণিত শূন্যপদ অস্থায়ী ভিত্তিতে নিয়ােগের মাধ্যমে পূরণের নিমিত্ত ঠাকুরগাঁও জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিম্নলিখিত শর্তে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রণীত চাকরির আবেদনের মডেল ফরমে/ নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

ক্রমিক নংঃ
পদের নামঃ বাবুর্চি
পদের সংখ্যাঃ ২ (দুই) টি
বেতন স্কেল (জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী): ৮২৫০- ২০০১০/- (২০ নং গ্রেড)
শিক্ষাগত যােগ্যতাঃ ৮ম শ্রেণি উত্তীর্ণ এবং শারীরিক যােগ্যতা থাকতে হবে

ক্রমিক নংঃ
পদের নামঃ পরিচ্ছন্নতাকর্মী
পদের সংখ্যাঃ ২ (দুই) টি
বেতন স্কেল (জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী): ৮২৫০- ২০০১০/- (২০ নং গ্রেড)
শিক্ষাগত যােগ্যতাঃ ৮ম শ্রেণি উত্তীর্ণ এবং শারীরিক যােগ্যতা থাকতে হবে

শর্তাবলীঃ-
১। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক ও ঠাকুরগাঁও জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।
২। একজন প্রার্থী একটির বেশি আবেদন করতে পারবেন না।
৩। নির্ধারিত আবেদন ফরমটি ঠাকুরগাঁও জেলা পুলিশের ওয়েবসাইট (www.thakurgaon.police.gov.bd) এবং পুলিশ সুপারের কার্যালয়, ঠাকুরগাঁও এর নােটিশ বাের্ডে পাওয়া যাবে।
৪। নির্ধারিত আবেদন ফরমের নির্দেশনা অনুযায়ী প্রয়ােজনীয় তথ্য প্রদান করতে হবে।
৫। নির্ধারিত আবেদন ফরমটি কম্পিউটার কম্পােজ বা স্বহস্তে পূরণ করে আবেদন ফরমের নির্ধারিত স্থানে তারিখসহ প্রার্থীকে স্বাক্ষর প্রদান করতে হবে।
৬। বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে।
৭। আবেদনপত্রের সাথে নিম্নবর্ণিত কাগজপত্র সংযুক্ত করতে হবেঃ
ক) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তােলা ০৩ (তিন) কপি ৫x৫ সেঃ মিঃ আকারের ছবি।
খ) প্রার্থীকে ১-২২১১-০০০০-২০৩১-নম্বর কোডে ট্রেজারি চালানের মাধ্যমে ১০০/- (একশত) টাকা জমা দিয়ে চালানের মূল কপি আবেদনের সাথে দাখিল করতে হবে।
গ) নির্ভূল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর স্বার্থে দরখাস্তের সাথে নিজের নাম ও ঠিকানা সম্বলিত ১৫/- (পনের) টাকার ডাকটিকিট লাগানাে একটি ১০.৫"x৪.৫" সাইজের ফেরৎ খাম প্রদান করতে হবে।
৮। লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিম্নবর্ণিত কাগজপত্রাদি মূলকপি উপস্থাপন করতে হবে। অন্যথায় প্রার্থীকে অযােগ্য হিসেবে বিবেচনা করা হবে।
ক) সিটি কর্পোরেশনের মেয়র/ ওয়ার্ড কাউন্সিলর/ পৌরসভার মেয়র/ কাউন্সিলর/ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র।
খ) শিক্ষাগত যােগ্যতার প্রমাণ স্বরূপ সকল মূল/ সাময়িক সনদপত্র।
গ) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।
ঘ) জাতীয় পরিচয়পত্র অথবা সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/ পৌরসভার মেয়র/ কাউন্সিলর/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত জন্মনিবন্ধন সনদপত্র।
ঙ) মুক্তিযােদ্ধা/ শহীদ মুক্তিযােদ্ধার পুত্র/ কন্যা/ নাতি/ নাতনী হিসেবে চাকরি প্রার্থীকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী/ উপদেষ্টা কর্তৃক স্বাক্ষরিত ও বাংলাদে Pলাদেশ মুক্তিযােদ্ধা সংসদের উপদেষ্টা মাননীয় প্রধানমন্ত্রী/ প্রধান উপদেষ্টা কর্তৃক প্রতিস্বাক্ষরিত মূল সনদপত্র অ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কর্তৃক স্বাক্ষরিত এবং মাননীয় মন্ত্রী/ উপদেষ্টা কর্তক প্রতিস্বাক্ষরিত সাময়িক সনদপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে। এরূপ সনদপত্র ব্যতীত অন্য কোন সনদপত্র মুক্তিযােদ্ধা সনদ হিসেবে গ্রহণযােগ্য হবে না। উল্লেখ যে, আবেদনকারী মুক্তিযােদ্ধা/ শহীদ মুক্তিযােদ্ধার নাতি/ নাতনী হলে আবেদনকারী যে মুক্তিযােদ্ধা/ শহীদ মুক্তিযােদ্ধার নাতি/ নাতনী এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ সিটি কর্পোরেশন এর ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভা মেয়র/ কাউন্সিলর কর্তৃক সনদপত্র/ প্রত্যয়নপত্র দেখাতে হবে।
চ) শারীরিক প্রতিবন্ধী ও এতিমদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক কর্তৃক প্রদত্ত সনদপত্র।
ছ) ক্ষুদ্র নৃ-গােষ্ঠীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসক কর্তৃক প্রদত্ত সনদপত্র।
জ) ২ং পদের প্রার্থীর ক্ষেত্রে জাত-হরিজন প্রার্থীর ক্ষেত্রে সংশ্লিষ্ট পৌরসভার মেয়র/ কাউন্সিলর/ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত সনদপত্র।
) আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র।
৯) প্রার্থীর বয়সসীমা ২৫/০৩/২০২০ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযােদ্ধা/ শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র/ কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ (বত্রিশ) বছর শিথিলযােগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য নয়।
১০। দরখাস্ত পুলিশ সুপার, ঠাকুরগাঁও-কে সম্বােধন করে লিখতে হবে।
১১। আগামী ২৪/০৫/২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র ডাকযােগে নিম্নস্বাক্ষরকারীর অফিসে পৌঁছাতে হবে। সরাসরি আবেদনপত্র গ্রহণযােগ্য নয়।
১২। অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ ভুল তথ্য সম্বলিত ও বিলম্বে প্রাপ্ত দরখাস্ত সমূহ বাতিল বলে গণ্য হবে।
১৩। সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হতে হবে এবং কর্মকর্তার সুস্পষ্ট নাম ও পদবিসহ সীল থাকতে হবে।
১৪। চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র পৌঁছাতে হবে। আবেদনপত্রের অগ্রিম কপি গ্রহণযােগ্য বলে বিবেচিত হবে না।
১৫। কোটা সম্পর্কিত প্রচলিত সরকারি নীতিমালা অনুসরণ করা হবে।
১৬। আবেদনপত্র গ্রহণ ও বাতিল করার ক্ষেত্রে কোন কারণ দর্শানাে ব্যতিরেকে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।
১৭। খামের উপরে মােটা অক্ষরে, পদের নাম, বিশেষ কোটা (যদি থাকে) ও বাম পার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা উল্লেখ করতে হবে।
১৮। নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোন প্রকার টিএ/ ডিএ প্রদান করা হবে না।
১৯। কর্তৃপক্ষ কোন কারণ দর্শানাে ব্যতিরেকে এ নিয়ােগ বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত, সময় পরিবর্তন ও বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।
২০। কোন তথ্য গােপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকরিতে নিয়ােগপ্রাপ্ত হলে কর্তৃপক্ষ দায়ী হবে না। এক্ষেত্রে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়ােগাদেশ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মােহাম্মদ জাহাঙ্গীর হােসেন বিপি
নং-৭৪০৫১২২৫২৬
পুলিশ সুপার
ঠাকুরগাঁও ফোন-৬১৯৬০
ফ্যাক্স-৬১৯৬৩

প্রতিদিন চাকরির খবর জানতে আমাদের ফেসবুক পেজ টি তে লাইক দিয়ে পাশে থাকুন।

বিঃ দ্রঃ- কেউ যদি অগ্রিম টাকা চাই। তাহলে টাকা দিবেন না।কারন কিছু অসাদু মানুষ আপনার ক্ষতি করার জন্য বিভিন্ন ভাবে কাজ করছে। আর যদি দিয়ে থাকেন এবং যদি প্রতারিত হন তাহলে তার জন্য সাইট এডমিন দায় থাকবে না। চোখ কান খুলা রেখে ভালো ভাবে বুঝে শুনে তার পর কাজ করবেন। এসব বিষয় থেকে সাবধানে থাকুন ভালো থাকুন সুস্থ থাকুন।

Post a Comment

0 Comments