আসসালামু আলাইকুম। আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভাল আছি। তো আজকে কোন টপিকের উপরে পোস্ট করা হবে, তা আশা করি আপনারা বুঝে গেছেন। তো চলন, শুরু করা যাক।

সাম্প্রতি ভাইরাল হওয়া ফন্ট নিয়ে আলোচনাঃ
আজকের মূল টপিক হচ্ছে ভাইরাল হওয়া ফন্ট, আরবান জঙ্গল ফন্ট। যেটি ছিল ইংরেজি ভার্সন। বাংলা ভার্সন নাই। তাই আমাদের সাইটের (annotatebd.com) পক্ষ থেকে আন অফিসিয়াল ভাবে প্রকাশ করছি বাংলা ভার্সন।

যারা জানেন না তাদের জন্য বলে রাখি আরবান জঙ্গল ফন্ট এর কাজ হলো একটি প্রাকৃতিক দৃশ্য বা একটি পাহাড় এর ছবির উপর নাম লিখে বসিয়ে দেয়া। যা দেখতে অনেক সুন্দর লাগে।

এটি ফোন এবং কম্পিউটার এ কাজ করবে। আপনি এই ফন্ট টি photoshop, illustrator, pixellab, picsart, kinemaster etc. তে বযবহার করতে পারবেন। এটি ইউনিকোড ফন্ট। যা কি না অভ্র টাইপ করে করতে হবে। অভ্র কি যারা জানেন না তাদের জন্য বলি। আপনি ইংরাজি তে লিখবেন সেটি বাংলা হয়ে যাবে। যেমন ইংলিশ এ (ami) লিখলে বাংলাই (আমি) লিখা হয়ে যাবে।

আরবান জঙ্গল ফন্ট Owner KCFonts . ইংলিশ ভার্শন ২০১১ তে প্রকাশ করা হয়। আর এটির বাংলা ভার্শন প্রকাশ করা হয় ০১-০৬-২০২৩। Owner annotatebd by Badhon. বাংলাই এটি ১.০ ভার্শন চলছে। এতে স্বরবর্ণ, ব্যঞ্জনবর্ণ, সংখ্যার কাজ শেষ করা হয়ছে। বাকি রয়েছে যুক্ত বর্ণ আর চিহ্ন।

এগুলো পরের ভার্সনে আপডেট করে দেওয়া হবে। এই পোস্টেই আপডেট করা হবে এবং জানিয়ে দেওয়া হবে ফেসবুক পেইজে। আপনারা যারা ডাউনলোড করবেন তারা সবাই নজর রাখবেন।

Urban Jungle Bangla Unicode BD Unofficial Free Download Link:-

বিঃদ্রঃ

সবাই ব্যাক্তিগত কাজে ব্যবহার করবেন। নিজের নামে চালিয়ে দিবেন না দয়া করে। কেউ যদি চান পোষ্ট করতে পারেন যদি আমাদের ক্রেডিট দেন তবেই পারবেন। ধন্যবাদ।

ভালো লাগলে ফেসবুক পেজ এ লাইক দিতে ভুলে জাবেন না।
আরো ফন্ট পেতে ভিজিট করুন.